Banglar Chokh | 澳洲幸运20开奖官网直播

নাহিদাকে নিয়ে বেফাঁস মন্তব্য, তোপের মুখে লঙ্কান ধারাভাষ্যকার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:৪৮, ১০ মে ২০২৩

নাহিদাকে নিয়ে বেফাঁস মন্তব্য, তোপের মুখে লঙ্কান ধারাভাষ্যকার

ছবি-সংগৃহীত

কলম্বোতে শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় পেয়েছে নাহিদা-জাহানারারা। শুধু তাই নয় প্রায় ৯ বছর পর শ্রীলঙ্কাকে হারের স্বাদ দিতে পেরেছে বাংলাদেশের নারী দল। তবে এমন ইতিহাসগড়া জয় ছাপিয়ে আলোচনায় ক্রিকেটার নাহিদা আক্তারকে নিয়ে করা লঙ্কান ধারাভাষ্যকারের বেফাঁস মন্তব্য।


ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে।  ওই ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের ১৩তম ওভারে বল করছিলেন বাংলাদেশের স্পিনার নাহিদা আক্তার। তবে তার ওভারের তৃতীয় বলে নো বল কল করেন আম্পায়ার। সেই সময় ধারাভাষ্যকারের ভূমিকায় থাকা রোশন আবেসিংহে বলে বসেন, ‘এই নো বল ক্ষমার অযোগ্য। এর দুটো কারণ রয়েছে। এক, স্পিনার নো বল করেছে। দ্বিতীয়ত, নারীদের পা বেশি দূর যায় না। তাই ওদের নো বল করা উচিত নয়’।

পরে ভিডিওতে দেখা যায় নাহিদার পা ক্রিজেই ভেতরেই ছিল। তবে বল করার সময় তার হাত লেগে উইকেট ভেঙে যায়। আর মূলত সে কারণেই নো বল ডাকেন আম্পায়ার। তখন ফের আবেসিংহে বলেন, ‘আমি তো সেই কথাই বলছিলাম। একজন নারীর পা বেশি দূর যায় না’।


আর নাহিদাকে নিয়ে তার এমন মন্তব্য মেনে নিতে পারেননি ভক্ত-সমর্থকরা। সামাজিক যোগাযোগামাধ্যমে এই নিয়ে শুরু হয় সমালোচনা। পরে বিতর্কের মাঝে ক্ষমা চান ওই ধারাভাষ্যকার। ক্ষমা চেয়ে তিনি বলেন, ‘আমি আসলে কাউকে হেনস্তা বা আঘাত করার উদ্দেশ্যে নিয়ে ওই কথা বলিনি। ক্রিকেটীয় কথা বলছিলাম। তবে তার পরেও যদি কারও খারাপ লেগে থাকে, তাহলে আমি তার জন্য ক্ষমা প্রার্থী’।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়