Banglar Chokh | 澳洲幸运20开奖官网直播

২০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নিউক্যাসল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৬, ২৩ মে ২০২৩

২০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নিউক্যাসল ইউনাইটেড

ছবি-সংগৃহীত

এমনটা কে-ই বা ভেবেছিল। গত মৌসুমে যারা টেবিলের ১১তম স্থানে থেকে লিগ শেষ করেছিল, তারাই এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করেছে। সোমবার (২২ মে) রাতে লেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে ম্যাগপাইসরা, আর তাতেই আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত হয় এডি হাউয়ের দলের। ২০ বছর আগে শেষবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জায়গা করে নিয়েছিল নিউক্যাসল।

চলতি সপ্তাহে যখন লিভারপুল অ্যাস্টন ভিলার সঙ্গে ১-১ গোলে ড্র করে, তখনই নিউক্যাসলের চ্যাম্পিয়ন্স লিগ খেলাটা অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল। বাকি থাকা দুই ম্যাচে এক পয়েন্ট দরকার ছিল নিউক্যাসলের, যা গতকালই তুলে নেয় তারা। এখন তৃতীয় স্থান ধরে রাখার মিশন এডি হাউয়ের দলের।

২০২১ সালের অক্টোবরে নিউক্যাসলের ৮০ শতাংশ মালিকানা কিনে নেয় সৌদি রাজপরিবার। তখন অবনমনের শঙ্কায় ছিল তারা। সেখান থেকে নিউক্যাসল ২০২১-২২ মৌসুম শেষ করে ১১তম স্থানে থেকে।

সৌদি রাজপরিবারের হাতে মালিকানা যাওয়ার পর থেকেই বদলে জেতে থাকে নিউক্যাসল। চলতি মৌসুমের শুরুতে এখন উইন্টার ট্রান্সফারে বেশকিছু ভালো খেলোয়াড় সাইন করিয়েছে তারা। এরপর থেকেই আভাস পাওয়া যাচ্ছিল যে নিউক্যাসল চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা রয়েছে। আর এবার তা নিশ্চিতও করল তারা।
এদিকে নিউক্যাসলকে চ্যাম্পিয়ন্স লিগে ওঠানোর পর তাদের আরও সাফল্য এনে দিতে চান কোচ হাউয়ে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাউয়ে বলেন, ‘এই ক্লাবকে আমি অনেক সাফল্য এনে দিতে চাই। এবারের অর্জন বেশ বড়। কিন্তু কোনো ট্রফি নেই। আজকের রাতটা উপভোগ করব। তবে ভবিষ্যতে এখানে ট্রফি আনতে চাই।’

এখন নিউক্যাসল তাদের সাফল্য পরের মৌসুমে ধরে রাখতে পারবে কিনা তা সময়ই বলে দেবে। ২০১৫-১৬ মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল লেস্টার সিটি। তবে চলতি মৌসুমে অবনমনের জন্য লড়ছে তারা

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়